সড়কবিহীন সেতু,২২বছর পর ভাঙলো নৌকার ধাক্কায়

কক্সবাজার জার্নাল ডেস্ক:
২২ বছরেও সংযোগ সড়ক নির্মাণ না হওয়া ব্রাহ্মণবাড়িয়ার বনগজ ও কৃষ্ণনগর গ্রামের মধ্যবর্তী বিলের মাঝখানে নির্মিত সেতুটি ভেঙে পড়েছে।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) সকালে ইট বোঝাই একটি নৌকার ধাক্কায় স্থানীয় নয়াখালের ওপরে থাকা সেতুটি ভেঙে পড়ে।সেতুটি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়নে অবস্থিত।

স্থানীয় লোকজন জানান, এলাকাবাসীর দাবির মুখে ১৯৯৯ সালে ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনের তৎকালীন সংসদ সদস্য শাহ আলম বনগজ ও কৃষ্ণনগর গ্রামের মধ্যবর্তী নয়াখালের উপর সেতুটি নির্মাণের উদ্যোগ নেন। আখাউড়া উপজেলা এলজিইডি এর নির্মাণ কাজ বাস্তবায়ন করেছিল। উত্তর-দক্ষিণে লম্বালম্বি সেতুটির দুই পাশে মাটি নেই। সমতল থেকে অন্তত ১৫ ফুট উঁচু সেতুটি ঝুলে আছে। ফলে সেতুটিতে কেউ কখনো উঠানামা করেনি দীর্ঘ ২২ বছর।

প্রত্যক্ষদর্শীরা জানান, নৌকাটি সকালে ৭ হাজার ইট বোঝাই একটি নৌকা সেতুর নিচ দিয়ে যাওয়ার সময় খালে প্রবল স্রোত থাকায় মাঝি নৌকার নিয়ন্ত্রণ রাখতে পারেনি। এতে নৌকাটি সেতুর পিলারে ধাক্কা দেয়। এসময় সেতুটি ভেঙে নৌকার উপরে পড়ে। এঘটনায় নৌকায় থাকা শাহবাজপুর ইউনিয়নের রাজবাড়িয়া গ্রামের আব্দুল খালেক (৪৫) ও হবি (৪২) এই দুই শ্রমিক আহত হয়।

এ ব্যাপারে জানতে চাইলে এলজিইডি’র আখাউড়া উপজেলা প্রকৌশলী আব্দুল লতিফ বলেন, “ইউএনও’র মাধ্যমে সেতুটি ভেঙে যাওয়ার খবর পেয়ে উপসহকারি প্রকৌশলী জহুরুল ইসলামকে পাঠানো হয়েছে। ওই প্রকৌশলী সরেজমিন পরিদর্শন করে প্রতিবেদন দিলে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।